শ্রীনগরে প্রতিপক্ষের হামলায় আহত একজনের মৃত্যু

শ্রীনগরে প্রতিপক্ষের হামলায় আহত একজনের মৃত্যু

শ্রীনগরে জমি নিয়ে সালিশ মিমাংসায় এক পক্ষের উপর অপর পক্ষের হামলায় আহত সুমন শেখের চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। শুক্রবার (২১ জুন) রাত ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার র্মত্যু হয়।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, পূর্ব আটপাড়া গ্রামের দুই ভাই রমিজ উদ্দিন শেখ ও আলাউদ্দিন শেখ তাদের মালিকানাধীন জমির সামনের খাস জায়গা তারা সমহারে ভাগ করে ভোগদখল করে আসছিল। সম্প্রতি শ্রীনগর ভূমি অফিসের দালাল দেলোয়ারের মাধ্যমে আলাউদ্দিন শেখ সেই খাস জায়গা তার মেয়ের নামে লীজ নেয়। লীজ নিয়ে আলাউদ্দিন শেখ তার সন্তানদেরকে নিয়ে পুরো খাস জায়গা দখল নেয়ার চেষ্টা করে। এনিয়ে রমিজ উদ্দিন শেখ ও আলাউদ্দিন শেখের মধ্যে বিরোধ চলে আসছিল।

বিষয়টি নিয়ে শুক্রবার সকাল ৯টার দিকে স্থানীয় ইউপি সদস্য আবুল মেম্বার, গ্রাম্য মাতব্বর সিদ্দিক বেপারী সহ বেশ কয়েকজন মিলে আটপাড়া কোল্ডস্টোরেজ সংলগ্ন সিদ্দিক বেপারীর সারের দোকানের সামনে দুই পক্ষকে নিয়ে সালিশ মিমাংসায় বসে। সালিশ মিমাংসা চলাকালীন আলাউদ্দিন শেখ তার লোকজন নিয়ে রমিজউদ্দিন শেখ, তার ছেলে সুমন শেখ, রাজন শেখ ও সুজন শেখের উপর হামলা চালায় ও মারধর করে। হামলাকারীরা সুমন শেখের মাথায় একের পর এক ইট দিয়ে আঘাত করে। পরে স্থানীয়দের সহায়তায় তাদেরকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আহতদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে সুমন শেখের মৃত্যু হয়।

হামলার পরপরই রমিজ উদ্দিনের স্ত্রী রওশনআরা বেগম বাদী হয়ে ৮ জনকে আসামি করে শ্রীনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বেশ কয়েকজন জানান, দালালের কথা মত লীজ প্রদান না করে সরজমিনে তদন্ত করে ভোগ দখল যাচাই বাছাই করলে আজ এই অনাকাংখিত ঘটনাটি ঘটতো না।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল তায়াবীর জানান, এজাহার দায়ের পর তা মামলা হিসাবে রেকর্ড করা হয়েছে। সুমন শেখ নামে আহত একজন মারা গেছে। এ ঘটনায় আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আপনি আরও পড়তে পারেন